Exclusive

অনেক দুষ্টু মেয়েরা নখ বড় করেনা যে কারণে !

এখানে দুষ্ট কিছু নেই। বরং দুষ্ট হচ্ছে আপনার মানসিকতা। সবার আগে আপনার দৃষ্টিভঙ্গি বদলান.. মেয়ে মানেই টিংটিঙে হাত, লম্ব‍া লম্বা নখ। এই নখগুলো শুধু দৈহিক সৌন্দর্যই যে বৃদ্ধি করে, তা কিন্তু নয়। এই নখ অনেক সময় আত্মরক্ষার কাজেও মেয়েরা ব্যবহার করে। সব মেয়েদের কাছেই বড় নখ রাখা একটা প্যাশন।

কিন্তু আমাদের চারপাশে এমন অনেক মেয়েদের দেখা পাওয়া যায়, যাদের নখ ছোট। তাহলে কি সৌন্দর্যের প্রতি তাদের মনযোগ নেই? নাকি কোনো পোংটা কাজে বিশেষ সুবিধা পাবার জন্য তারা নখ কেটে ছোট করে রাখেন? আজ আমরা তাই জানবো। নিশ্চয়ই ছোট নখের কথা শুনে আপনার মাথায় কোনো দুষ্ট চিন্তা ঘুরপাক খাচ্ছে?

ভাবছেন কি না কি কাজে হাতের আঙ্গুল ব্যবহার করা হয়। তাই তো? আসলে নাক খোঁচাতে বিশেষ সুবিধা পাবার জন্যই মেয়েরা আঙ্গুলের নখ ছোট করে রাখে। অনেক ক্ষেত্রে বড় নখের কারণে নাক খোঁচাতে গিয়ে রক্তপাতের ঘটনা ঘটে। তাই নখ ছোট করে রাখাকে মনে করা হয় সতর্কতার একটি অংশ মাত্র !

তাছাড়া হাতের নখ ছোট রাখার আরো অনেক স্বাস্থ্যগত কারণও আছে। নখ ছোট রাখা পরিষ্কার পরিচ্ছন্নতার একটি অংশ বিশেষ। এতে করে খাবারের সাথে জীবাণু পেটে গিয়ে আঘাত হানতে পারেনা। তাই বড় নখকে না বলে ছোট নখকেই বরণ করে নেয়া উচিত। নখ ছোট রাখাই হোক আগামী দিনের ফ্যাশন।