Funny

এডিট করা ছবি দিলে বাদ হয়ে যাবে ফেসবুক আইডি !

ধোঁকাবাজির দিন শেষ ! বন্ধ হতে যাচ্ছে ফেসবুকে এডিট করা ছবি আপলোড করার সুবিধা ! ধোঁকাবাজি এড়াতে সম্প্রতি চমৎকার এ প্রকল্পটি হাতে নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ !

ছবিতে ফিল্টার বা ইফেক্ট মেরে সেটি ফেসবুকে আপলোড দিয়ে দীর্ঘদিন যাবৎই একদল কুচক্রী নারী ! তাদের সংখ্যাটাও কম নয়। সারা বিশ্ব থেকে প্রতিদিন প্রায় ৭০ কোটি নারী নিজেদের এডিট করা ছবি ফেসবুকে আপলোড দিয়ে পুরুষ ইউজারদের বিভ্রান্ত করছেন। অনেক সরলমনা পুরুষই এসব ছবির আভিজাত্য দেখে মেয়েদেরকে মিসে ইউনিভার্স ভেবে প্রেমের সম্পর্কে জড়িয়ে পরছেন। সামনাসামনি দেখা করার পর বুঝা যায়, কার পাছায় কয়টা ফোঁড়া আর কার মুখে কয়টা ব্রণ !

বিশ্বের অসংখ্য পুরুষ ফেসবুক ইউজার প্রতিদিন এভাবে ধোঁকা খেয়ে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলছেন। তাই এসব প্রতারণার কৌশল বন্ধ করার লক্ষ্যে ফেসবুকে এডিট করা ছবি আপলোডে নিষেধাজ্ঞা জারি করেছে সাইটটির কর্তৃপক্ষ !

কেউ চালাকি করে হালকা এডিট করা ছবি আপলোড দিলেও ফেসবুকের সয়ংক্রিয় রোবট তা ধরে ফেলতে পারবে। এবং আইডি থেকে তৎক্ষণাত লগআউট করিয়ে দিবে। পুনরায় লগিন করতে হলে ৫০ টাকা জরিমানা হিসেবে ফেসবুকের নিকট প্রদান করতে হবে !

এই ঘোষণা শোনার পর অনেক নারীরাই টেনশনে খাওয়াদাওয়া ছেড়ে দিয়েছেন বলে খবর পাওয়া যায়। এডিট করে ফর্সা হওয়া যাবেনা, তাহলে কেমনে কি ! এটা কি মানা যায়?

তবে ফেসবুকের এই সিদ্ধান্তে বেশ উৎফুল্ল হয়ে বিভিন্ন দেশে মশাল মিছিল বের করেছেন পুরুষ ইউজাররা 🙂