Exclusive

ডিভোর্স বাড়ছে বরিশালে ! অসুখে আক্রান্ত পুরুষরা

সম্প্রতি দেশের সবচেয়ে বেশি ডিভোর্স প্রবণ এলাকা হিসেবে বরিশালকে চিহ্নিত করা হয়েছে। ঈর্ষনীয় হারে ডিভোর্সের সংখ্যা বেড়ে গেছে বরিশাল বিভাগের বরিশাল সহ আরো বেশ কয়েকটি জেলায়। আর এই ডিভোর্সের প্রধান কারণ হিসেবে দায়ী করা হচ্ছে পুরুষদের অক্ষমতা সহ নানাবিধ রোগকে !

আন্তর্জাতিক কুত্তা জরীপ সংস্থা Puppy’s care এর এক জরীপে এমন ভয়াবহ তথ্যই উঠে এসেছে। পাপি’স কেয়ারের এক কর্মকর্তা জানান, “বরিশালে বিবাহ বিচ্ছেদের হার বেড়ে যাওয়ায় আমরা কারণ জানতে সরেজমিনে যাই। সেখানে গিয়ে দেখতে পাই, বরিশাল রাষ্ট্রের পুরুষরা নানান রকমের যৌনবাহিত রোগে আক্রান্ত। এদের মধ্যে অনেকেরই রয়েছে দাউদ, একজিমা, খোসপাঁচড়া, বিচি পাঁচড়া, ওল ওঠা রোগ, রানের চিপায় চুলকানি সহ ধ্বজভঙ্গ রোগ। বয়স হবার আগে থেকেই সেক্সের বিভিন্ন রকম উত্তেজক ওষুধ খেয়ে তারা তাদের স্বাভাবিক কার্যক্ষমতা নষ্ট করে ফেলছে। এ বিষয়ে বাংলাদেশ সরকারের উপরমহলকে আরো সতর্ক হতে হবে।”

বরিশালে ডিভোর্স নিয়ন্ত্রণে নতুন আইন করার বিধান রাখতেও সংসদে একটি দাবী পাশ করানোর আবেদন জানিয়েছে আন্তর্জাতিক এ সংস্থাটি।

আপনি বরিশালের দুষ্ট ছেলে হলে নিউজটি আরেকবার পড়ুন :

দেশের সবচেয়ে বেশি ডিভোর্স প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে বরিশালকে। সম্প্রতি ঈর্ষনীয় হারে ডিভোর্সের সংখ্যা বেড়ে গেছে বরিশাল বিভাগের অন্তর্গত বরিশাল সহ আরো বেশ কয়েকটি জেলায়। আর এই ডিভোর্সের প্রধান কারণ হিসেবে দায়ী করা হচ্ছে পুরুষদের অক্ষমতা সহ নানাবিধ রোগকে !

আন্তর্জাতিক কুত্তা জরীপ সংস্থা পাপি চুলো এর এক জরীপে এমন ভয়াবহ তথ্যই উঠে এসেছে। পাপি’স কেয়ারের এক কর্মকর্তা জানান, “বরিশালে বিবাহ বিচ্ছেদের হার বেড়ে যাওয়ায় আমরা কারণ জানতে সরেজমিনে যাই। সেখানে গিয়ে দেখতে পাই, বরিশাল রাষ্ট্রের পুরুষরা নানান রকমের যৌনবাহিত রোগে আক্রান্ত। এদের মধ্যে অনেকেরই রয়েছে দাউদ, একজিমা, খোসপাঁচড়া, বিচি পাঁচড়া, ওল ওঠা রোগ, রানের চিপায় চুলকানি সহ ধ্বজভঙ্গ রোগ। বয়স হবার আগে থেকেই বিভিন্ন রকম উত্তেজক ওষুধ খেয়ে তারা তাদের স্বাভাবিক কার্যক্ষমতা নষ্ট করে ফেলছে। এ বিষয়ে বাংলাদেশ সরকারের উপরমহলকে আরো সতর্ক হতে হবে।”

বরিশালে ডিভোর্স নিয়ন্ত্রণে নতুন আইন করার বিধান রাখতেও সংসদে একটি দাবী পাশ করানোর আবেদন জানিয়েছে আন্তর্জাতিক এ সংস্থাটি। – Channel Dhaka