Sports

দুই দিন পর ঘুম থেকে উঠলেন এক বার্সেলোনা সাপোর্টার। এলাকায় আনন্দের বন্যা !

অবশেষে দুইদিন পরে ঘুম থেকে উঠলো এক বার্সেলোনা সাপোর্টার। লিভারপুলের কাছে ৪-০ তে হেরে যাওয়ার পর ঘরে দরজা লাগিয়ে ঘুমিয়ে যায়। পরিবার এবং এলাকাবাসী সবাই চিন্তিত ছিলো। অবশেষে আজ সকালে দরজা খুলে বের হয়ে আসেন বার্সেলোনা ভক্তটি। এ সময় তার চোখে মুখে দুঃখের ছাপ পাওয়া যায়।

বাংলাদেশের খেলার সর্বশেষ অবস্থা পড়ুন-

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের উইনিং কম্বিনেশন ভাঙার সম্ভাবনা নেই। তাই এ ম্যাচের একাদশে পরিবর্তন আসবে না এটা নিশ্চিত। কেননা আগের ম্যাচে তামিম, সৌম্য, সাকিব, মুশফিকের দৃঢ়তায় সহজে ম্যাচ জিতে বাংলাদেশ। তাই ফিনিশিং পরিক্ষা দিতে হয়নি মিঠুন, মাহমুদুল্লাহ, সাব্বিরদের। এদিকে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে বাজেভাবে হেরেছে আয়ারল্যান্ড। এরপর আইরিশদের একাদশেও পরিবর্তনের ইঙ্গিত নেই।

হেড টু হেড
দুই দরের হেড টু হেড’র এগিয়ে বাংলাদেশই। এ পর্যন্ত দু’দল ম্যাচ খেলেছে নয়টি। এরই মধ্যে ছয় ওয়ানডেতে জিতেছে টাইগাররা।
উইকেট এবং কন্ডিশন
ডাবলিনে সঙ্গত কারণেই মাঠে প্রচুর বাতাস থাকবে। এছাড়া বৃষ্টি নামার সম্ভাবনা আছে। পেসারদের সুবিধা পাওয়ার সম্ভাবনা বেশি।

স্পট লাইট
সাকিব আল হাসান: দলের সবাই ভালো করলেও ক্যারিবিয়ানদের বিপক্ষে একটু বেশিই সফল ছিলেন সাকিব। বল হাতে উইকেট নেওয়ার পাশাপাশি কিপটে বোলিংয়ের পর ব্যাট হাতেও অপরাজিত হাফসেঞ্চুরি হাঁকিয়ে দল জিতিয়েছেন তিনি। এই ম্যাচেও তাঁর দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ।

উইলিয়াম পোটারফিল্ড: আইরিশদের হয়ে টানা ৬১ নম্বর ম্যাচ খেলবেন অধিনায়ক পোটারফিল্ড। গুরুত্বপূর্ণ ম্যাচে দলকে পয়েন্ট পাইয়ে দিতে ব্যাট হাতে রান করে দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে চাইবেন তিনি।
সম্ভাব্য একাদশ

আয়ারল্যান্ড দল: উইলিয়াম পোটারফিল্ড (অধিনায়ক), পল স্টার্লিং, আন্ডি বালবির্নি, লরকান টাকার, কেভিন ও`ব্রায়েন, গ্যারি উইলসন (উইকেটরক্ষক), জর্জ ডকরেল, টিম মুরতাঘ, ব্যারি ম্যাকার্থী, জশ লিটল এবং বয়েড র্যাঙ্কিন।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান, মাশরাফি মর্তুজা (অধিনায়ক) এবং মুস্তাফিজুর রহমান।