Exclusive, Funny

সবার আগে চাঁদ দেখতে পেয়েছে যশোরের আরাফাত

সন্ধ্যার পর চাঁদ দেখা কমিটি থেকে জানানো হয়েছিলো, চাঁদ দেখা যায়নি। বুধবার ঈদ হবেনা। কিন্তু সব অপেক্ষা ও বাধা তিতিক্ষা পেরিয়ে এবার জানা গেলো, রাত এগারোটার দিকে চাঁদ দেখা গেছে। আগামীকালই ঈদ ! যশোরের আরাফাত সর্বপ্রথম বাথরুমের জানালা দিয়ে এই চাঁদের দেখা পেয়ে ফেসবুকে পোস্ট করেছেন। পরে চাঁদ দেখা কমিটি দুরবিন নিয়ে বসে বিষয়টি নিশ্চিত হয় এবং আরাফাতকে অনেকেই ধন্যবাদ জানায়।

আরাফাত বাথরুমে গিয়ে বসে ছিলো কারণ সকাল থেকে তিনি অনেককে ঈদের শুভেচ্ছা জানিয়ে কবিতা পাঠিয়েছে। কিন্তু চাঁদ দেখা না যাওয়ার প্রথম খবরে তার মন ভেঙে যায়। কবিতাটি পড়ুন –

“আসিতেছে ঈদের চাঁদ
ধরিলাম দুই হাত
মিষ্টি মিষ্টি হাসিতে
দাওয়াত দিলাম আসিতে…” – কবি যশোরের আরাফাত

প্রথম আলো থেকে পাওয়া মূল সংবাদ

হিজরি সনের শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। বুধবার সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। ধর্মপ্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ রাত সোয়া ১১টার দিকে সংবাদ ব্রিফিং করে এ কথা জানিয়েছেন।

এর আগে আজ মঙ্গলবার রাত নয়টার দিকে ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকের পর জানানো হয় দেশের কোথাও চাঁদ দেখা যায়নি। তাই বৃহস্পতিবার ঈদ উদযাপনের সিদ্ধান্তের কথা জানানো হয়। এর ঘণ্টা দুয়েক পরে নতুন সিদ্ধান্তের কথা জানানো হয়। সভায় সভাপতিত্ব করেছেন ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি শেখ মো. আবদুল্লাহ।