Entertainment

সারাবছর খোঁজ নাই, এহন রেজাল্ট জানতে আইলে বাইন্ধা পিডামু!

এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার জন্য প্রথমে ২১ জুলাই তারিখ ঘোষণা করা হলেও পরে তা পিছিয়ে ১৯ জুলাই তে নিয়ে আসা হয়েছে। এই ব্যাপারে শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়।

প্রতিবারের তুলনায় শিক্ষার্থীদের দাবি এইবার তাদের প্রতি অবিচার করা হয়েছে। এইচএসসি ২০১৮ ব্যাচের শিক্ষার্থীদের দাবি প্রশ্ন মানসম্মত এবং বোর্ড স্ট্যান্ডার্ড হয়নি। অন্যান্য বছরের তুলনায় এইবারের প্রশ্নও কঠিন হয়েছে। প্রশ্ন কঠিন হওয়ার পাশাপাশি প্রশ্নে প্রচুর ভুল এবং অযৌক্তিকতা লক্ষ্য করা যায়। এতে স্বভাবতই ক্ষুব্ধ শিক্ষার্থীরা। তার উপর কোনো রকম প্রশ্ন ফাঁসের ঘটনাও লক্ষ্য করা যায় নি। সব মিলিয়ে এইচএসসি ২০১৮ ব্যাচের শিক্ষার্থীদেরকে প্রচুর বাধাবিপত্তি এবং কঠিনতম পরীক্ষার মুখোমুখি হতে হয়েছে যার জন্য তারা বিন্দুমাত্র প্রস্তুত ছিলো না।

এইসকল ঘটনার পরেও আরেকটি ঘটনা শিক্ষার্থীদের মধ্যে তীব্র উত্তেজনার সঞ্চার করে। কিছু কিছু হলে ভুল সেটের প্রশ্ন সরবরাহ করা হয়। এইরকম ভুল প্রায় প্রতিটিদিনই কোনো না কোনো কেন্দ্রে ঘটে। এতে শিক্ষার্থীরা প্রচুর টেনশন এবং বিড়ম্বনার শিকার হয়।

সব মিলিয়ে তীব্র ক্ষুব্ধ হয়েছেন শিক্ষার্থীরা। এই বিষয়ে বিস্তারিত খোঁজ-খবর নিতে বিভিন্ন এডমিশন কোচিং সেন্টারের সামনে আমাদের সিনিয়র রিপোর্টার খস্তগীরকে পাঠানো হয়। তার ভাষ্যমতে সকল শিক্ষার্থীরাই পরীক্ষায় ঘটে যাওয়া অনিয়ম এবং বিড়ম্বনা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে।

তবে শিক্ষার্থীদের কাছে রেজাল্ট জিজ্ঞাসা এবং আত্নীয়-স্বজন, পাশের বাসার আন্টি, পাড়া-প্রতিবেশীদের রেজাল্টের প্রতি আগ্রহ সম্বন্ধে জানতে চাওয়া হলে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়। এই বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে একজন শিক্ষার্থী জানান, “সারাবছর খোঁজ নাই, এহন রেজাল্ট জানতে আইলে বাইন্ধা পিডামু।”
এরপর আরো কিছু শিক্ষার্থীদের কাছে এই ব্যাপারে জানতে চাওয়া হলে তীব্র উত্তেজনার সৃষ্টি হয় এবং শিক্ষার্থীরা মিলে আমাদের সিনিয়র রিপোর্টার খস্তগীরকে মারধর করা হয়। এই বিষয়ে খস্তগীরের অনুভূতি জানতে চাওয়া হলে তিনি এই ব্যাপারে কথা বলতে অসংগতি প্রকাশ করেন। তবে রাতের বেলা তিনি তার অফিসিয়াল ফেসবুক পেইজে স্ট্যাটাস দেন ” Aj manabota bolta kessu nae, ame ar sustu becar cai”
আমরা তার সুস্থতা কামনা করছি। সবাই ভালো থাকবেন। আশা করি যদি এই নিউজটি শেয়ার করেন তাহলে সবার রেজাল্ট ভালো হবে। তাই দেরী না করে এখনি শেয়ার করুন আর জিতে নিন ভালো রেজাল্ট!