Bangladesh

রামপুরা-বনশ্রী এলাকাবাসীদেরকে প্রস্রাব না করার নির্দেশ ! দূষিত হচ্ছে হাতিরঝিল

ঢাকার সৌন্দর্যমন্ডিত এক অপরুপ নিদর্শন হাতিরঝিল। যান্ত্রিক কর্মব্যস্ততা পূর্ন জীবনের ফাঁকে একটুখানি অবসর কাটাতে দুরদুরান্ত থেকে মানুষ হাতিরঝিল দেখতে আসে। সেই হাতিরঝিল মুতে ভাসিয়ে ফেলছে রামপুরা ও বনশ্রী এলাকার বাসিন্দারা।

এলাকার সোয়ার্জলাইন গুলো ঠিকঠাকভাবে পরিকল্পনা করে স্থাপন না করায় পুরো রামপুরা-বনশ্রী এলাকার দুষিত পানি প্রবাহিত হচ্ছে হাতিরঝিলের মোহনায় ! এতে দুষিত হচ্ছে সেখানকার পরিবেশ। নষ্ট হচ্ছে সাধারণ মানুষের বিনোদনের অন্যতম বিশেষ এই স্থান।

হাতিরঝিল পরিদর্শনে গিয়ে আমাদের সাংবাদিক মনোয়ার হোসেন সেখানে মাথা ঘুরে পরে যান। জ্ঞান ফেরার পর তিনি ক্যামেরা দেখতে পেয়ে বলেন, “আমি খালি একটু ব্রীজের গ্রিল ধরে উবু হয়ে পানির কালার দেখতেসিলাম। গন্ধে মাথা ঘুরে পরে গেছি। ওরে গন্ধ। গন্ধ কাকে বলে, কত প্রকার ও কি কি। বলে বোঝানো যাবেনা।”

সাংবাদিক মনোয়ার হোসেনের এ বক্তব্যে জনমনে তীব্র ক্ষোভ জেগে ওঠে। এর পরপরই রামপুরা ও বনশ্রীবাসীদেরকে প্রস্রাব পায়খানা বন্ধ রাখার জন্য উপরমহল থেকে নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তী আদেশ জারি হবার আগপর্যন্ত রামপুরা বনশ্রীর কেউ তাদের বাসাবাড়ির টয়লেট ব্যবহার করলেই তাকে গুলি করে মেরে ফেলার আদেশ দেয়া হয়েছে। অনথ্যায় আড়াইশ টাকা জরিমানা করার আদেশ দিয়েছে উপরমহল। – Channel Dhaka