Exclusive

সাতদিনে ১০ কেজি ওজন কমানোর নিয়ম

স্বাস্থ্য সবসময়ই শুধু সম্পদ নয়, মাঝে মাঝে অশান্তিরও কারণ। আপনি রাস্তা পার হচ্ছেন। আপনার সাথের জন বাসের ফাঁক গলে পার হয়ে গেছে। আপনি বাসের চিপায় আটকা পরেছেন। এটা যে কেমন বিব্রতকর অবস্থা, তা শুধু অতিরিক্ত স্বাস্থ্যের অধিকারী বা মোটকা লোকেরাই জানেন।

৩৫,০০০ টাকা বেতনে সেলস ম্যানেজার পদে চাকরীর আবেদন করুন)

এই সমস্যার সমাধান হতে পারে মাত্র সাতদিনে !

কি? বিশ্বাস হচ্ছেনা? তাহলে চলুন জেনে নেয়া যাক, কিভাবে সাতদিনে ১০ কেজি ওজন কমানো যায় !

সাতদিনে ১০ কেজি ওজন কমানোর নিয়ম :

১ আপনার নিশ্চয়ই একটি ছোটভাই কিংবা ছোটবোন আছে? অথবা নিশ্চয়ই আপনার একটি ৫ বছরের দুষ্ট খালাত ভাই আছে? প্রতিদিন আধাঘন্টা করে তাকে তিনবেলা আপনার পেটের উপর বসিয়ে রাখুন। খোদার কসম, সাতদিনের ভেতর আপনার তেল অর্ধেক বের হয়ে যাবে।

২ প্রতিদিন সকালে ঘুম থেকে বাসি পেটে একঘন্টা রোদে দাঁড়িয়ে থাকুন। অবশ্যই পেটের কাপড় উঠিয়ে সূর্যের দিকে মুখ করে দাঁড়াবেন। এতে পেটের চামড়া সংকুচিত হয়ে আপনার ওজন কমিয়ে দেবে।

৩ হাত পা ঘোড়ার মত করে মাটিতে রেখে উপরে সিলিং ফ্যানের দিকে ফিরে উল্টা দিকে বুক ডাউন বা পুশআপ মারবেন। এটাকে আসলে পুশআপ নয়, পাছাআপ বলা হয়। এই পাছাআপ মারলে আপনার পেটের বাড়তি চর্বি হাওয়ায় মিলিয়ে যাবে

৪ বন্ধুবান্ধবদের সাথে চায়ের আড্ডায় তাদেরকে বলবেন আপনার পেটে ইচ্ছামত ঘুষাইতে। এতে আপনার বাড়তি খাদ্যরুচি কমে যাবে।

৫ আপনি ঘুমানোর সময় পেটের নিচে ফুটবল দিয়ে উপুড় হয়ে ঘুমাবেন। এতে আপনার ভুড়ি কমে পেটের ভেতর বাড়তি স্পেস কমে যাবে। ফলে আপনার ওজন রাতারাতি হ্রাস পেতে শুরু করবে।

ওজন কমাতে আমাদের পরামর্শটি শেয়ার করে বন্ধুদের উপকৃত করুন।

(Incredible Ways to Lose Weight)