Sports

বিয়ের পর আমার অনেক বেশি উন্নতি হয়েছে: মুশফিক

সোমবার ঢাকা টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিক। (Mushfiqur’s Interview on Youtube)

 

এদিন উইকেটকিপার হিসেবে ডাবল সেঞ্চুরি করে মুশফিক ছাড়িয়ে গেছেন মহেন্দ্র সিং ধোনি এবং সাঙ্গাকারাদের মতো কিংবদন্তিদের। খেলা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মুশফিক।

 

প্রশ্ন: ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি নিয়ে বলেন?

মুশফিক: আমাদের আসলে প্রথম ইনিংসের রান খুব গুরুত্বপূর্ণ ছিল। আমরা চেয়েছি আমাদের যেন পরে আবার ব্যাট না করতে হয়। সেদিক থেকে শুধু আমি না, মমিনুলও অনেক ভাল ব্যাট করেছে। মিরাজও ভাল ব্যাট করেছে। সব মিলিয়ে ভাল লাগছে। আর ডাবল সেঞ্চুরি একা করা যায় না, বড় জুটি থাকা লাগে। আমি তাদের প্রতি অনেক কৃতজ্ঞ। আর যেটা বললেন, ডাবল সেঞ্চুরির পর ভাল লাগছে।

 

প্রশ্ন: ডাবল সেঞ্চুরির পর সেলিব্রেশন?

মুশফিক: এই ইনিংসটি আমি আমার স্ত্রীকে উৎসর্গ করেছি। ইনিংসটা অনেক স্পেশাল ছিল এবং ও আমাকে অনেক অনেক ইন্সপায়ার করেছে, কালকেও আমাকে অনেক ইন্সপায়ার করেছে। আর ২০১০ সালে আমার প্রথম টেস্ট সেঞ্চুরি, বিশেষ করে এই মাঠে আমার প্রথম সেঞ্চুরি। এটা আমার ক্ষেত্রে মাইলফলক ছিল। চেষ্টা থাকবে এটার ধারবাহিকতা ধরে রাখার।

 

প্রশ্ন: সেঞ্চুরি এবং ডাবল করার পর দুই ধরণের উদযাপন?

মুশফিক: এখন পর্যন্ত আমার মিরপুরে একশ নাই। আমি খুব করে চাচ্ছিলাম যেন একশ হয়। আর আমরা এই সিরিজে পিছিয়ে আছি। সবকিছু মিলে এটার বহিঃপ্রকাশ। আর ডাবলের আগে থেকে প্ল্যান ছিল ওই জায়গায় যেতে পারলে আমার সহধর্মিনীকে উৎসর্গ করব। কারণ এটা আসলেই স্পেশাল। ওর অবদান অনেক বড়। বিয়ের পর আমার অনেক বেশি উন্নতি হয়েছে। সন্তান হওয়ার পর তো আরও বেশি।

 

প্রশ্ন: বাংলাদেশ টেস্টে চারটা ডাবল সেঞ্চুরি পেল কবে ৩০০ হবে?

মুশফিক: প্রথমে যখন ২০০ করেছি, তখন মনে হয় নাই এটা প্রথম বা আবার কবে মারব। নিজের ওপর ওরকম বিশ্বাস ছিল না। এখন এটা পাওয়ার পর আমার বিশ্বাস একটু হলেও ফিরে এসেছে এরকম আরও বড় অবদান রাখতে পারব। আমার মনে হয় আমাদের টপ অর্ডারদের কারও জন্য এটা ইম্পসিবল না। ইনশাল্লা মুমিনুলের তাড়াতাড়ি আসবে, যখন এই ম্যাজিক ফিগার পেয়ে যাবে তখন সে আরও বড় কিছু করতে পারবে।

 

Source – Jugantor