Funny

পর্ন সাইট বন্ধ ! উচ্চশিক্ষার জন্য বিদেশ যেতে উঠেপড়ে নেমেছে শিক্ষার্থীরা

সম্প্রতি বাংলাদেশে পর্ন সাইট বন্ধ করা হয়েছে। ইন্টারনেটের বড় বড় পর্নোগ্রাফি ওয়েবসাইটগুলোয় এখন আর বাংলাদেশ থেকে ভিজিট করা যায় না। সরকারের এমন মহৎ উদ্যোগের পর হঠাৎ করেই ঢাকায় বিভিন্ন দেশের অ্যাম্বাসি ও ভিসা প্রসেসিং সেন্টারগুলোয় বেড়ে গেছে শিক্ষার্থী ও তরুণতরুণী এবং বৃদ্ধ লোকেদের ভিড়। হঠাৎ করেই কেনে‍া এই দুই জেনারেশনের মানুষরা বিদেশ যেতে চাচ্ছে, সেটাই চিন্তার বিষয়।

মরোক্কোর ভিসা নিতে আসা মালিবাগ কলেজের ফয়সাল আলম নামে এক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, তিনি উচ্চশিক্ষার জন্য যতদ্রুত সম্ভব বিদেশ যেতে চাচ্ছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই শিক্ষার্থী বলেন, শিক্ষ‍াই জাতির মেরুদন্ড। সেই দন্ডটিই যদি সোজা না হয়, তাহলে বে‍ঁচে থেকে কি লাভ? তাই আমি আমার দন্ডটি (মেরুদন্ড) সবসময় সোজা রাখতে বিদেশে পড়তে যেতে চাচ্ছি।

ফয়সাল আলমের মত আরো অনেক শিক্ষার্থীদের সাথে কথা বলেও একই কথাই জানা যায়। তারা সবাই উচ্চশিক্ষা নিতে বিদেশ যেতে আগ্রহী। তবে পর্ন সাইট বন্ধ হবার পর হঠাৎ করেই কেনো এত ছাত্রছাত্রী বিদেশে পড়তে যেতে চাচ্ছে, এর পেছনে ল‍ুকিয়ে থাকা রহস্যটিই এখন ভেদ করতে চাচ্ছে দেশীয় কয়েকটি গোয়েন্দ‍া সংস্থা।

চাকরীর বিজ্ঞপ্তি : Job Circular

Ad-din Women’s Medical College has been announced new job opportunity. You can apply for this job ! Click here