Entertainment

নায়ক জসিমের সাথে সম্পর্ক কেমন ছিলো শাহরুখ খানের ?

শাহরুখ খান যখন হাফপ্যান্ট পরে ডাংগুলি খেলত, বাগানে বাগানে লুকিয়ে টুকপালানি খেলত, বাংল‍াদেশের টিভি পর্দায় তখন বিরাজ করছিলো মুছওয়ালা সুদর্শন এক নায়কের মুখ। নাম তার জসিম। শুধু জসিম বললে ভুল হবে, মহানায়ক জসিম ! জসিমের বহু পরে শাহরুখ খান বলিউড ইন্ডাস্ট্রিতে প্রবেশ করে জনপ্রিয় হন। তবে একটাসময় তারা দুজনই একইসাথে দুই দেশের দুজন বিখ্যাত অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিলেন। এই দুই অভিনেতাকে নিয়ে দ‍ুটি রাষ্ট্রের মানুষদের মনেই একটি প্রশ্ন রয়েছে। সেটি হচ্ছে,  নায়ক জসিমের সাথে কেমন ছিলো শাহরুখ খানের সম্পর্ক ? তারা কি বন্ধু ছিলেন? একজন আরেকজনের সাথে টেলিফোনে কথা বলতেন? ফ্রেন্ডশিপ ডে উপলক্ষে গেট টুগেদার করতেন? এরকম আরো অজস্র প্রশ্ন দর্শকদের মনে। এ লেখাটি থেকে এরকম কয়েকটি গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর দিয়ে আমরা আপনার কৌতুহল মেটাবো। চলুন জেনে নেয়া যাক…

অভিনেতা জসিম
কলা খাচ্ছেন প্রিয় অভিনেতা

শাহরুখ খানের বহু আগেই অভিনয় জগতে প্রবেশ করেছিলেন মহানায়ক জসিম। শাহরুখ খান তখন ছোট্ট শিশু। আজকের দিনে বয়সের কারণে কিংবদন্তি অভিনেতা আবুল হায়াতকে মনে করা হয় একজন প্রবীণ অভিনেতা। ঠিক একইভাবে নব্বই দশকে নায়ক জসিমও একজন প্রবীণ অভিনেতায় পরিণত হয়েছিলেন।

আর সেসময় শাহরুখের অভিনয় জীবন কেবল শ‍ুরু। অতএব শাহরুখ খানের সাথে অভিনেতা জসিমের কোনো সম্পর্কই ছিলো না। কখনো তারা ফোনে কথাও বলেননি। কারণ ওইসময় মোবাইল টেলিফোন খুব একটা সহজলভ্য ছিলো না। যেহেতু সম্পর্ক ছিলো, সেহেতু তারা কখনো ফ্রেন্ডশিপ ডে উপলক্ষে গেট টুগেদারও করেননি।

জসিম
জেল থেকে পালিয়ে এসে বসে আছে জসিম

তবে অবাক করা সত্যটি হচ্ছে,  শাহরুখ ঠিকই নায়ক জসিম কে ফলো করে ! জসিমের সিনেমার কাহিনী নকল করে ছবিও করেছে শাহরুখ খান !

পরিশেষে, আমরা এই সিদ্ধান্তে আসতে পেরেছি যে, নায়ক জসিমের সাথে শাহরুখ খানের কোনো সম্পর্কই নেই। হতে পারে জসিম শাহরুখকে চিনতেনই না। তবে শাহরুখ ঠিকই জসিমকে চিনতেন। এবং তার ছবি দেখে অনুপ্রাণিত হয়ে দিলওয়ালে সিনেমায় অভিনয় করার মাধ্যমে শাহরুখ খান নিজেও জসিম হবার চেষ্টা করেছেন !