Entertainment

অনলাইন গেম ‘পাবজি’ নিষিদ্ধ করার দাবিতে হাইকোর্টে আবেদন!

জনপ্রিয় মোবাইল গেম পাবজি (PUBG) নিষিদ্ধ করার দাবিতে বৃহস্পতিবার হাইকোর্টে আবেদন করেছে ১১ বছরের এক শিশু।

আহাদ নিজাম নামের এই শিশুটি মায়ের সাহায্যে জনস্বার্থে মামলা দায়ের করেছে। তার মতে, এই খেলা হিংস্র মনোভাব, আগ্রাসন এবং সাইবার-গুণ্ডামি প্রচার করে। তাই আদালতে জনস্বার্থ মামলায় মহারাষ্ট্র সরকারকে PUBG নিষিদ্ধ করার নির্দেশ দেওয়ার আবেদন জানিয়েছে সে।

আবেদনকারীর আইনজীবী তানভীর নিজাম বলেন, “এই ধরনের সহিংস অনলাইন ভিত্তিক অনলাইন বিষয়বস্তুর সাময়িক পরীক্ষা করার জন্য কেন্দ্রীয় সরকারকে একটি অনলাইন আইন পর্যালোচনা কমিটি গঠনের নির্দেশ দিয়েছে”।

বম্বে হাইকোর্টের প্রধান বিচারপতি এনএইচ পাটলের নেতৃত্বে একটি বেঞ্চের সামনে এই মামলা শুনানির সম্ভাবনা রয়েছে বলে জানান নিজাম।

পাবজি (PUBG) বা ‘PlayerUnknown’s Battlegrounds’ একটি অনলাইন গেম যেখানে ১০০ জন খেলোয়াড় যুদ্ধক্ষেত্রে লড়াই করে, যেখানে একমাত্র জীবিতই বিজয়ী হয়।

প্রসঙ্গত, সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের সাথে বৈঠকেও পাবজি মোবাইল গেম আসক্তির প্রসঙ্গ উঠে আসে।

চীনের টেনসেন্ট কোম্পানি এই গেমটি তৈরী করে। চীনের বাইরে, এই গেমটি ২০ কোটিরও বেশি ডাউনলোড হয়েছে এবং প্রতিদিন তিন কোটি সক্রিয় খেলোয়াড় পাবজি মোবাইল গেমটি খেলে থাকেন।

 

Source- Dhaka Tribune