International

বিবাহবার্ষিকীতে স্বামীকে কিডনি উপহার দিলেন স্ত্রী

বিয়ের ১৭ বছর পূর্ণ হবার দিনে অসুস্থ স্বামীকে উপহার হিসেবে নিজের কিডনি দান করেছেন স্ত্রী ! এধরণের দৃশ্য সাধারণত সিনেমায় দেখা গেলেও এটা কিন্তু গল্প নয়। বাস্তবেই এ ঘটনা ঘটেছে ভারতের ইন্দোরে।

ভালোবাসার উপহার বলতে সাধারণত ফুলের তোড়া, দামি পারফিউম কিংবা লাক্সারি ট্যুরকেই আমরা বুঝি। কিন্তু স্বামীকে দেওয়া স্ত্রীর এই উপহারটির একদম ব্যতিক্রম।

জানা গেছে, গত আট মাস ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন রবিদত্ত সোনি। নিয়মিত চলছিল ডায়ালেসিসও। কিন্তু বিবাহ বার্ষিকীর দুই দিন আগেই তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। দেরি করে না স্ত্রী প্রভা স্বামীকে নিয়ে দ্রুত ইন্দোরের বড় হাসপাতালে চলে আসেন। এরপরে ডাক্তারের পরামর্শে রবিদত্ত সোনিকে ভর্তি করেন প্রভা। পরবর্তীতে ডাক্তার প্রভাকে জানান রবির কিডনির প্রয়োজন। আগপিছ না ভেবে প্রভা ডাক্তারকে জানিয়ে দিলেন, তিনিই স্বামীকে কিডনি দেবে। এর পরিপ্রেক্ষিতে স্ত্রী প্রভার চেকআপ শুরু হয়। দেরী না করে শুরু হয় অপারেশনও ! অপারেশন হওয়ার পর প্রভা ডাক্তারকে জানান, তাদের বিবাহ বার্ষিকীর কথা।

বিষয়টি জানতে পেরে রবিও ডাক্তারকে জানান, ‘বউয়ের থেকে সেরা উপহার পেয়ে গেলাম !’ রবি ও প্রভা এখন দুইজনই সুস্থ আছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।