International

গরম লাগলে আমার কোলে বসুন : নারীযাত্রীকে উবার চালক

গাড়িতে চড়েছিলেন এক তরুণী। গাড়িতে উঠার পর চালককে এসি চালু করার জন্য অনুরোধ করেন তিনি। এসি চালু না করে উল্টো ওই নারীযাত্রীকে চালক বলেন, ‘গরম লাগলে আমার কোলে বসুন !’ ভাবা যায়? কতটা বেয়াদব আর অভদ্র হলে এ কথা বলতে পারে।

গতকাল মঙ্গলবার ভারতের দিল্লিতে এক তরুণীর সাথে এমন অসভ্যতার ঘটনাটি ঘটেছে । এরপর টুইটারে এমন অভিজ্ঞতার কথা জানিয়েছেন অমরিতা দাস নামে ওই নারী। তিনি পেশায় সাংবাদিক।

পুরো ঘটনার বিবরণ দিয়ে দিল্লির ওই নারী সাংবাদিক লিখেছেন, চালকটি অত্যন্ত অভদ্র ও অলস । আমি তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি করছি। ট্রিপ শুরুর কিছুক্ষণ পরই গাড়িটি বন্ধ করে দেয় চালক। এরপর জোর করে আমাকে গাড়ি থেকে নামিয়ে দেন। এ ঘটনার সময় আমার স্বামী সঙ্গে ছিলেন।’

এদিকে ঘটনার পর ওই নারী সাংবাদিকের কাছে ক্ষমা চেয়েছে উবার কর্তৃপক্ষ। ওই নারীযাত্রীর উদ্দেশে উবার সাপোর্ট লিখেছে, ‘আমরা এটা শুনে খুবই দুঃখিত। আমাদের টিম এ ব্যাপারে ইমেইল পাঠিয়েছে। দয়া করে উত্তর দেবেন আপনার যদি অতিরিক্ত কোনো প্রশ্ন থাকে।’

অন্যদিকে ওই নারীর টুইটের পরেই অনেকে দিল্লি পুলিশকে ঘটনাটি ট্যাগ করতে থাকে। তারা ওই উবার চালকের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া আহ্বান জানান।