Bangladesh

যারা এসএসসিতে ফেল করবে, বন্ধ হয়ে যাবে তাদের ফেইসবুক আইডি!

ভাবছেন ব্যপারটা কিরকম? খুবি সাধারণ। আজকে রেজাল্টের পর যারা ফেইল করবে তাদের থাপড়ায়া থাপড়ায়া মোবাইল কেড়ে নিবে পরিবারের লোকজন। তারপর ফেইসবুক আইডি বন্ধ করাবে। সারাবছর পড়াশোনা না করে ফেইসবুকের উপর শুয়ে থেকে এখন যারা ফেইল করবে তাদের জন্য এটা উত্তম শাস্তি। তাই সব পরিবারের উচিৎ তার বাচ্চা সন্তানদের মোবাইল কেড়ে নেওয়া।

এসএসসি ও সমমানের ফল প্রকাশ হচ্ছে আজ সোমবার (৬ মে)। সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রী দীপু মনি মাধ্যমিকের ফল ঘোষণা করবেন। বেলা ১২টা থেকে শিক্ষার্থীরা ফল জানতে পারবেন। অন্য বছরের মতো এবারও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটের পাশাপাশি যে কোনো মোবাইল থেকে এসএমএস করে ফল জানা যাবে।

এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ শিক্ষার্থী অংশ নিয়েছেন। এরমধ্যে ১০ লাখ ৬৪ হাজার ৮৯২ জন ছাত্রী এবং ১০ লাখ ৭০ হাজার ৪৪১ জন ছাত্র।

এসএমএসে ফল-
যে কোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল জানা যাবে।

SSC/DAKHIL লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে ফল জানা যাবে।
এছাড়া শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট থেকেও পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন।

শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইটে গিয়ে ফলাফল ডাউনলোড করা যাবে। বোর্ড থেকে ফলাফলের কোনো হার্ডকপি সরবারহ করা হবে না।

তবে বিশেষ প্রয়োজনে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর থেকে ফলাফলের হার্ডকপি সংগ্রহ করা যাবে বলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি জানিয়েছে।