Bangladesh, Entertainment

ঘুম থেকে উঠে বিছানায় দুটো টিকটিকি দেখে নিজেকে মাদার অফ ড্রাগন দাবী করলো নোয়াখালীর সুমি!

গেম অফ থ্রোনসের শেষ সিজনের লাস্ট এপিসোডের অপেক্ষায় এখন পুরো বিশ্ব। বাংলাদেশেও এই থ্রোনস জোয়ার আছড়ে পড়েছে। এই টিভি সিরিজের বিভিন্ন চরিত্র নিয়ে বিচার বিশ্লেষণ চলছে সর্বত্র। আছে সবার পছন্দ-অপছন্দের চরিত্রও। এর মধ্যেই বাংলাদেশের এক মেয়ে নিজেকে মাদার অফ ড্রাগন বলে দাবি করেছে।

মেয়েটি নোয়াখালীর স্থানীয় বাসিন্দা। নাম সুমি। তার কাছে জানতে চেয়েছিলাম, কেনো এই দাবি? সুমি জানান- আজ ঘুম থেকে উঠে দেখে তার গায়ের উপর দুইটা বাচ্চা ড্রাগন। পাশে থাকা সুমির মা জানান, ওটা ড্রগন না, টিকটিকি। এতে সুমি রেগে তার মাকে ঝাড়ি দিয়ে বলে- তোমরা কিছুই জানোনা, ওটা ছোট ড্রাগন আমার বাচ্চা৷

অনেকের শরীরে ঘাসেম গন্ধ, তারা নিচের লেখাটি পড়ুন-

প্রচণ্ড গরমে শরীর ঘামবে এটাই স্বাভাবিক। কিন্তু এটা থেকে দুর্গন্ধ ছড়ানোটা বেশ অস্বস্তির। ঘাম থেকে দুর্গন্ধ হলে অন্যরা যেমন সমস্যায় পড়েন তেমনি নিজের জন্যও এটা বেশ বিব্রতকর।

এই সমস্যা থেকে বাঁচতে কয়েকটি পদ্ধতি মেনে চলতে হবে। দেখে নিন কীভাবে ঘামের দুর্গন্ধ থেকে মুক্তি মিলবে-

গোসলের পানিতে কয়েক ফোঁটা গোলাপজল কিংবা ফিটকিরি মিশিয়ে নিন। ঘামে দুর্গন্ধ হবে না।গোসলের আগে শরীরের যেসব স্থানে ঘাম বেশি হয় সেসব স্থানে আলুর টুকরা ঘষে নিন।গোসলের পানিতে কয়েক ফোঁটা গোলাপজল কিংবা ফিটকিরি মিশিয়ে নিন। ঘামে দুর্গন্ধ হবে না।কর্নস্টার্চ, বেকিং সোডা আর পানি একসঙ্গে মিশিয়ে বোতলে ভরে রাখুন। এটি স্প্রে করুন বাহুমূলে। ঘামের দুর্গন্ধ দূর হবে।