International

প্রতি কেজি পেঁয়াজের দাম ৩০ টাকা, কিনতে পারবেন ইচ্ছা মতো

হুট করেই দেশে দাম বেড়ে গেছে পেঁয়াজের। শুধু বেড়েছে বললে ভুল হবে, এক লাফে দাম হয়ে গেছে প্রায় দশ গুণ। যার ফলে পেঁয়াজ ছাড়া রান্না করতে হচ্ছে অসংখ্য স্বল্প ও নিন্ম আয়ের মানুষদের। বিশেষ করে নোয়াখালীর জনগণ তো পেঁয়াজ খাওয়া একেবারেই ছেড়ে দিয়েছে।

নাসিরের পেঁয়াজের দোকানের ঠিকানা পেতে এখানে ক্লিক করুন

সে যাই হোক, পেঁয়াজের বেড়ে যাওয়া দাম আর তার ফলাফল নিয়ে আলাপ করে লাভ নাই। লাভ যেখানে আছে সেখানে আসেন। এখন আপনাদের এমন এক চমৎকৃত খবর জানাবো যা শুনলে আপনি খুশিতে আত্মহারা হয়ে যাবেন। আপনার প্রিয়জনকে জড়িয়ে ধরে কাঁদবেন, অবশ্যই খুশির কাঁন্না। দুর্বল চিত্তের মানুষ খবরটি পড়বেন না, অতিরিক্ত সুখে পাগল হয়ে যেতে পারেন।

পেঁয়াজের এই অকালে খুবই কম দামে, মাত্র ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছে নাসির নামের এক ব্যবসায়ী। গোপন খবরের ভিত্তিতে আমরা অনুসন্ধান চালিয়ে জানতে পারি নাসিরের বাড়ি মিশরের কায়রো জেলায়। সে মিশরের বিভিন্ন গ্রামাঞ্চলে সরাসরি কৃষকের ক্ষেত থেকে পেঁয়াজ সংগ্রহ করে কায়রোতে নিজের দোকানে নিয়ে আসে। তারপর সেখান থেকে সাধারন জনগণের মাঝে মাত্র ৩০ টাকা কেজি দরে বিক্রি করে।

নাসিরের দোকানে পেঁয়াজ কেনায় কোনো সীমাবদ্ধতা নেই, যার যতো ইচ্ছা কিনতে পারবেন। যতোক্ষণ আপনি টাকা দিবেন, ততোক্ষণ নাসির আপনাকে পেঁয়াজ দিবে।

সুতরাং আপনিও নিজের বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজন নিয়ে সপরিবারে পেঁয়াজ কিনতে চলে আসুন নাসিরের দোকানে।